শাহরুখের ‘জাওয়ান’কে ছাড়িয়ে গেল শাকিবের  ‘তুফান’

শাহরুখের ‘জাওয়ান’কে ছাড়িয়ে গেল শাকিবের ‘তুফান’

‘তুফান’ ভেঙে দিয়েছে বাংলা সিনেমার সকল রেকর্ড। ছবিটির কবল থেকে বাদ যায়নি বলিউড সুপারস্টার শাহরুখ খানের ‘জাওয়ান’। মুক্তির দ্বিতীয় দিনে সিনেপ্লক্সে দৈনিক শোয়ের দিক থেকে বলিউড কিংয়ের ছবিটিকে ছাড়িয়ে গেল ঢালিউড কিংয়ের ‘তুফান’ । 

স্টার সিনেপ্লেক্সে সর্বোচ্চ শো পাওয়া ছবিগুলোর তালিকায় দ্বিতীয় স্থানে ছিল ‘জাওয়ান’। তুমুল দর্শক চাহিদায় দিনে ৪২টি শো দেওয়া হয়েছিল ছবিটিকে। এবার দর্শকের মুহুর্মুহু চাপে সেই রেকর্ড ভেঙে ‘তুফান’ কে দেওয়া হয়েছে ৪৮টি শো। 

খবরটি নিশ্চিত করেছেন স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ বিপণন কর্মকর্তা মেজবাহ আহমেদ। সংবাদমাধ্যমকে  তিনি বলেন, ‘তুফান সিনেপ্লেক্সে সর্বোচ্চ ৪৭শো পেয়েছে। প্রতিনিয়ত শো বেড়ে যাচ্ছে। মাত্র দুদিনে দর্শকদের যে চাপ আমরা অনুভব করি দু-চারদিনের মধ্যে শো সংখ্যা কতে পৌঁছায় তা এখনই বলা যাচ্ছে না। এর আগে কোনো বাংলা সিনেমা এত শো পায়নি।’

জানা যায়, সিনেপ্লেক্সে দিনে সর্বোচ্চ ৫২টি শো চলেছিল ‘স্পাইডারম্যান’ এর। এরপরের অবস্থানে ৪২ শো ছিল শাহরুখ খানের ‘জাওয়ান’ এর। বাংলা সিনেমার মধ্যে ‘পরাণ’ এর শো ছিল ৩২টি, সুড়ঙ্গ ৩১টি, হাওয়া ২৬টি, প্রিয়তমা ২১টি করে শো চলেছিল।

এদিকে যমুনা ব্লকবাস্টারেও সর্বোচ্চ শো পেয়েছে বলে সামাজিক মাধ্যমে জানিয়েছেন নির্মাতা রায়হান রাফী। নিজের ফেসবুকে তিনি লিখেছেন, স্টার সিনেপ্লেক্সের পর এবার যমুনা ব্লকবাস্টারে রেকর্ড করলো শো তে। সারাদিন ১৪ টি শো তুফান সিনেমার। 

নব্বই দশকের গ্যাংস্টারের গল্প দেখা যাবে ‘তুফান’-এ। এতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন টলিউডের মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের মাসুমা রহমান নাবিলা। সালাউদ্দিন লাভ্লু, মিশা সওদাগর, গাজী রাকায়েত, সুমন আনোয়ার, ফজলুর রহমান বাবু, চঞ্চল চৌধুরীসহ আরও অনেককে দেখা গেছে।

দেশের দুই প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই ও চরকির সঙ্গে ছবিটি প্রযোজনা করবে কলকাতার এসভিএফ। তুফান পরিচালনা করেছেন রায়হান রাফী।