শনির দশায় বুবলীর ক্যারিয়ার

শনির দশায় বুবলীর ক্যারিয়ার

ঢালিউডের আলোচিত-সমালোচিত অভিনেত্রী শবনম ইয়াসমিন বুবলী। ক্যারিয়ারের প্রথম সিনেমায় নায়ক হিসেবে পেয়েছিলেন ঢালিউড কিং শাকিব খানকে। পরবর্তীতে সেই নায়কের সঙ্গেই সম্পর্কে জড়ান এবং সন্তান শেহজাদ খান বীরের জন্মের পর উঠে আসে আলোচনা-সমালোচনায়। এরপর বিভিন্ন সময় স্বামী শাকিব খান এবং নায়কের প্রথম স্ত্রী অপু বিশ্বাস ইস্যুতে শিরোনামে নাম উঠেছে বুবলীর।

‘বসগিরি’ সিনেমার এ নায়িকা পর্দায় অনবদ্য অভিনয়ের মাধ্যমে প্রশংসা কুড়ালেও ব্যক্তি জীবনের জন্য বারবার সমালোচনার মুখে পড়েছেন। এমনকি সোশ্যাল মিডিয়ায় কটাক্ষেরও শিকার হতে হয় তাকে। এমনকি তার নামের সঙ্গে যুক্ত হয়েছে পরকীয়া প্রেমের গুঞ্জনও।

শুরুর দিকে শাকিবের সঙ্গে কয়েকটি সিনেমায় অভিনয় করে নজর কেড়েছেন বুবলী। তবে বলায় থেকে বেরিয়ে একের পর এক সিনেমায় হতাশ করছেন এই নায়িকা। শাকিবের সঙ্গে সর্বশেষ এবং ঘর থেকে বেরিয়ে যতগুলো সিনেমা করেছেন সেগুলো দর্শক টানতে ব্যর্থ হয়েছেন বুবলী। ক্রমেই দর্শকপ্রিয়তা হারাচ্ছেন তিনি।

বুবলী অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’, ‘বীর’, ‘চোখ’, ‘বিদ্রোহী’, ‘তালাশ’, ‘লিডার: আমিই বাংলাদেশ’, ‘ক্যাসিনো’ এবং সর্বশেষ গত দুই ঈদের ‘দেয়ালের দেশ’, ‘মায়া: দ্য লাভ’ ও ‘রিভেঞ্জ’ মুখ থুবড়ে পড়েছে। বরং কোনো কোনো প্রেক্ষাগৃহ থেকে নামিয়ে ফেলা হয় বুবলীর ‘দেয়ালের দেশ’ সিনেমাটি। শুধু তাই নয়, দর্শক খরার কারণে ‘রিভেঞ্জ’ সিনেমাটি রাজধানীর স্টার সিনেপ্লেক্সসহ দেশের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে প্রদর্শন বন্ধ করে দেওয়া হয়েছে।

নিজের সিনেমা ‘রিভেঞ্জ’র এমন হাল দেখে নির্মাতা মোহাম্মদ ইকবাল তার নির্মাণাধীন সিনেমা ‘বিট্রে’ থেকে বাদ দিয়েছেন বুবলীকে। ইতোমধ্যেই সিনেমাটির ৪০ ভাগ কাজ সম্পন্ন হয়েছে। তবুও রোশান-বুবলী জুটি নিয়ে সিনেমা শেষ না করার সিদ্ধান্ত ইকবালের। এমন ঘোষণার সপ্তাহ না ঘুরতেই আরেক নির্মাতা জসিম উদ্দিন জাকিরের ‘মায়া—দ্য লাভ ২’ সিনেমা থেকেও বাদ পড়লেন বুবলী। প্রচারণায় না পাওয়া এবং অপেশাদার আচরণের জন্যই বুবলীকে বাদ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই দুই নির্মাতা।

এদিকে, ২০২১ সালে ঘোষিত এই নায়িকার ‘কয়লা’ সিনেমাটির নির্মাণ কাজ দীর্ঘদিন ধরে থমকে আছে। সিনেমাটির প্রথম ধাপের শুটিংয়ের খবর পাওয়া গেলেও অনেক দিন ধরেই খবরে নেই ‘কয়লা’। জানা গেছে, সিনেমাটির পরিচালক সাইফ চন্দন তার নতুন সিনেমার শুটিংয়ের প্রস্তুতিতে ব্যস্ত রয়েছেন। এখন ‘কয়লা’ নিয়ে ভাবছেন না তিনি। আদৌ সিনেমাটি শেষ হয়ে আলোর মুখ দেখবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে সংশ্রয়।

বুবলীর ক্যারিয়ারের মুক্তিপ্রাপ্ত প্রায় দুই ডজনের সিনেমার অর্ধেকই ফ্লপ। শাকিব খানের সঙ্গে সম্পর্কের অবনতি এবং ক্যারিয়ারে ছন্দপতন—এ যেন বুবলীর ক্যারিয়ারে শনির দশা ভর করেছে। কিছুতেই যেন তার পিছু ছাড়ছে না শনির দশা। অনিশ্চিত ভবিষ্যৎ! খাদের কিনারে দাঁড়িয়ে বুবলীর ক্যারিয়ার! যার ফলে ভয়াবহ পর্যায়ে বেকায়দায় এই অভিনেত্রী।