১৭ বছর পর সিনেমায় শাওন

মেহের আফরোজ শাওন

দীর্ঘ বিরতি ভেঙে ১৭ বছর পর সিনেমায় ফিরছেন মেহের আফরোজ শাওন। ফাখরুল আরেফীন খানের ‘নীল জোছনা’ নামের সিনেমায় অভিনয় করবেন তিনি। বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন এই অভিনেত্রী।

সর্বশেষ ২০০৭ সালে হ‌ুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ সিনেমার শুটিং করেছিলেন শাওন। সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০০৮ সালে।

নতুন কাজ নিয়ে শাওন বলেন, ‘প্যারাসাইকোলজি বিষয় নিয়ে নির্মিত হচ্ছে নীল জোছনা। এতে আমাকে শহুরে এক নারীর চরিত্রে দেখা যাবে। গল্প ও চরিত্র পছন্দ হওয়ায় কাজটির সঙ্গে যুক্ত হওয়া।’

সিনেমাটি তৈরি হচ্ছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি-বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে। আগামীকাল ঢাকায় নীল জোছনা সিনেমায় নিজের অংশের শুটিংয়ে অংশ নেবেন শাওন।

সিনেমায় ১৭ বছর পর নাম লেখালেও শাওন অভিনয়ে ফিরলেন ১৩ বছর পর। ২০১১ সালে সবশেষ অভিনয় করেছিলেন হ‌ুমায়ূন আহমেদের ‘স্বর্ণ কলস’ নাটকে।

নতুন কুঁড়ি দিয়ে মিডিয়ায় পথচলা শুরু শাওনের। হ‌ুমায়ূন আহমেদের নাটকে অভিনয় করে পরিচিতি পান তিনি। একসময় হ‌ুমায়ূন আহমেদের নাটক মানেই ছিল শাওনের উপস্থিতি। অভিনয় করেছেন এই নির্মাতার সিনেমাতেও। একসঙ্গে কাজ করার সুবাদে একে অপরের প্রেমে পড়ে ঘর বাঁধেন হ‌ুমায়ূন ও শাওন।

বিয়ের পর সংসার ও সন্তানদের সময় দিতে অভিনয় কমিয়ে দেন শাওন। ২০১২ সালে হ‌ুমায়ূন আহমেদের প্রয়াণের পর আর অভিনয়ে দেখা যায়নি তাকে।