দুদকে হাজির হচ্ছেন না বেনজির 

নিজের ও পরিবারের সদস্যদের নামে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য দুর্নীতি দমন কমিশন-দুদকের ডাকে বৃহস্পতিবার (৬ জুন) হাজির হচ্ছেন না বহুল আলোচিত পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদ। বৃহস্পতিবার সাবেক এই আইজিপির স্বশরীরে সেগুনবাগিচা দুদক কার্যালয়ে হাজির হওয়ার কথা ছিলো। আইনজীবীর মাধ্যমে ১৫ দিনের সময় চেয়েছেন তিনি।

দুদকের কমিশনার (তদন্ত) মো. জহুরুল হক সাংবাদিকদের জানিয়েছেন, “আমি সঠিকভাবে জানি না। তবে, জানতে পেরেছি, বেনজীর আহমেদ দুদকের কাছে সময় আবেদন করেছেন। যদিও এটা অনুসন্ধান টিমের বিষয়, এটা তাদের বিষয়। তারা ভালো জানবেন। কারণ এ বিষয়টি কমিশন পর্যন্ত আসে না।” 

জহুরুল হক জানান, আইনে সুযোগ আছে সময় চাওয়ার। সময় চাইলে দুদক ১৫ দিন সময় দিতে পারবে। এর বেশি নয়। 

এ প্রসঙ্গে জানতে চাইলে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, “বেনজীর বা তার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদের জন্য যে দিন ধার্য় রয়েছে, সেই তারিখে যদি তারা হাজির হতে না পারেন এবং সময় চেয়ে আবদেন করেন, আইন ও বিধান অনুযায়ী বিষয়টি বিবেচনা করা হবে।”

গত ২৮ মে বেনজীর ও তাঁর স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো নোটিশে বেনজীর আহমেদকে ৬ জুন এবং তাঁর স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে অনুসন্ধান টিমের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হতে বলা হয়েছে।