রাখাইনে একের পর এক বিস্ফোরণ, কাঁপছে টেকনাফ

রাখাইনে একের পর এক বিস্ফোরণ, কাঁপছে টেকনাফ

মিয়ানমারের রাখাইন সীমান্তে একের পর এক মর্টারশেল ফায়ার ও হেলিকপ্টার থেকে ছোঁড়া গুলির শব্দে কাঁপছে টেকনাফ সীমান্ত। মঙ্গলবার (২৫ জুন) সকাল থেকে টেকনাফ সীমান্ত জেটিঘাটে ওপারে ভেসে আসে গোলাগুলি বিকট শব্দ। বুধবার সকাল ৮টা পর্যন্ত থেমে থেমে ওই শব্দ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন টেকনাফ সীমান্ত এলাকার বাসিন্দারা।

সাবারাং নয়াপাড়া এলাকার বাসিন্দা জসিম বলেন, সোমবার রাত থেকে বজ্রপাতের মত একের এক বিস্ফোরণের শব্দ ভেসে আসে। এতে মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। মাঝখানে দুইদিন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক ছিল।

জেটিঘাটের বাসিন্দা মো. মোকাদের বলেন, কয়েকমাস ধরে মর্টারশেল ও গুলির শব্দে টেকনাফ জেটিঘাট এলাকায় অবস্থান করা যাচ্ছে না। কিছুদিন ফায়ার বন্ধ ছিল। মঙ্গলবার সকাল থেকে আবারো রাখাইনের মংডু টাউনশিপের কাদিরবিল, কাউয়ার বিল ও প্যারানপুর গ্রামে চলা ফায়ারের শব্দ ভেসে আসছে। 

সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু টাউনশিপের বিপরীতে সাবরাং এলাকা। একের পর এক বিস্ফোরণে টেকনাফ সীমান্তের বাড়িঘর কেঁপে উঠছে। বিস্ফোরণের শব্দে মানুষের নির্ঘুম রাত কাটছে। 

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, গতকাল থেকে সেন্টমার্টিনে মিয়ানমার থেকে বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে। ধারণা করা হচ্ছে, এবার হামলা হচ্ছে মিয়ানমারের মংডু টাউনশিপের কাদিরবিল, মংনিপাড়া ও সুদাপাড়া এলাকায়।