আজিজ আহমেদ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অভিযুক্ত: নজরুল ইসলাম খান

সাবেক সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অভিযুক্ত বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য নজরুল ইসলাম খান। 

আজ শনিবার  (১ জুন) ডিআরইউ'র হামিদ নসরুল মিলনায়তনে নাগরিক ঐক্যর দ্বাদশ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, আমরা যারা বাংলাদেশের নাগরিক তাদের একজন হিসেবে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি। এখন বাংলাদেশের সামগ্রিক অবস্থা দেখে লজ্জা হয়। বাহিনী প্রধান, পুলিশ প্রধান দুর্নীতির অভিযোগে অভিযুক্ত। ধর্মীয় সংখ্যালঘুও নিরাপদ নয়। কে নিরাপদ এই দেশে? কেউ না।

তিনি বলেন, বৈদেশিক ঋণ বাড়ছে। রিজার্ভ তলানিতে। জিনিসপত্রের দাম বাড়ছে। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত। পত্রিকায় আসছে, সাধারণ মানুষের জীবনমান অবনতির দিকে। এরকম পরিস্থিতিতে দ্বাদশ প্রতিষ্ঠাবার্ষিকীতে নাগরিক ঐক্যর কাছে সাহসী ভূমিকা প্রত্যাশা করছে মানুষ।

তিনি আরও বলেন, স্বাধীন দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জীবন দিতে হয়েছে। ন্যূনতম মৌলিক চাহিদা পূরণের জন্য আর কত জীবন দিতে হবে! আমরা মুক্তিযুদ্ধ করেছি, তার সুফল ভোগ করেছে- যারা যুদ্ধ করেনি তারা। আমরা শুধু যুদ্ধ করেই যাব! ফল ভোগ করবো না। বাংলাদেশের জনগণের জন্য একটি কল্যাণ রাষ্ট্র  তৈরি করতে হবে। তার সফল সমাপ্তির জন্য লড়াই করতে হবে। আসুন, সেদিকে আমরা এগিয়ে যাই। 

নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সারের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামান হায়দার, গণফোরামের সাধারণ সম্পাদক সিনিয়র আইনজীবী সুব্রত চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু,  জেএসডির সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মোহাম্মদ স্বপন, গণআধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর প্রমুখ।