রাজপথে ধাক্কা দিলেই আওয়ামী সরকারের পতন একদম নিশ্চিত: আমিনুল

বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, বাংলাদেশের জনগণ আওয়ামী সরকারের করুণ পরিণতি দেখতে চায়। আওয়ামী সরকার জানে ক্ষমতা থেকে নেমে গেলে এদেশের জনগণ তাদের ক্ষমা করবে না। তাই তারা ক্ষমতা হারানোর ভয়ে ও আতঙ্কে ভুগছে। তাদের দলের দুর্নীতিবাজরা তলে তলে বিদেশে চলে যাচ্ছে। আজিজ-বেনজীরকেও তারা বিদেশে পাঠিয়ে দিয়েছে এবং তাদের দলের ভেতরে ভেতরে অনেক দুর্নীতিবাজ রয়েছে। আওয়ামী সরকারের মন্ত্রী-এমপিরা রয়েছে, বাংলাদেশে তাদের বাড়িঘর আছে কিনা জানি না, কিন্তু বিদেশে তারা সেকেন্ড হোম তৈরি করে রেখেছে।

জিয়াউর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী পালন উপলক্ষে রবিবার (২ জুন) দিনব্যাপী ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন থানা এলাকায় দুঃস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচির আগে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে আমিনুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, আজিজ-বেনজীরের মতো দুর্নীতিবাজ এই আওয়ামী সরকারের রাষ্ট্রীয় যন্ত্রের ভেতরে আরও অনেক রয়েছে। এদেরও দুর্নীতি প্রকাশ ও দুর্নীতিবাজদের এদেশের মাটিতেই বিচার হবে ইনশাআল্লাহ। 

আমিনুল হক বলেন, আজ বাংলাদেশের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। ব্যাংকগুলো খালি হয়ে গেছে। দেশের অর্থনীতির সংকটের ফলে সমাজের নিম্ন মধ্যবিত্ত পরিবার, মধ্যবিত্ত পরিবার, উচ্চ মধ্যবিত্ত পরিবার বলেন- সকল পর্যায়ের মানুষের জীবনযাপনের চলাচল নাভিশ্বাসে গিয়ে পৌঁছেছে। 

তিনি বলেন, বিদেশি প্রভুদের প্রভাব আর বেশিদিন থাকবে না। আওয়ামী সরকার বুঝে গেছে তাদের ক্ষমতার চেয়ার ঘুনে খেয়ে ফেলছে। এখনই সময়, রাজপথে দাঁড়িয়ে একটা ধাক্কা দেওয়া। রাজপথে দাঁড়িয়ে ধাক্কা দিলেই আওয়ামী সরকারের পতন একদম নিশ্চিত। 

রাজধানীর দক্ষিণখানের দেওয়ান পাড়া ৫০ নম্বর ওয়ার্ডে দুঃস্থদের মাঝে খাবার বিতরণের সময় ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে সাবেক যুবদল নেতা এস এম জাহাঙ্গীর হোসেন, মহানগর যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান সেগুন, হাজী মো. মোস্তফা জামান, মহানগর সদস্য কাউন্সিলর আলী আকবর আলী, এবিএমএ রাজ্জাক, হাজী মো. ইউসুফ, থানা বিএনপির আহ্বায়ক মোতালেব হোসেন রতন, দক্ষিণখান থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও গত সিটি নির্বাচনে ৫০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী দেওয়ান মো. নাজিম উদ্দীন, যুগ্ম আহ্বায়ক আমিরুল ইসলাম বাবলু, মো. শাহজালাল, 
তুরাগ থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক হাজী জহিরুল ইসলাম জহির ও মো. চান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়া উত্তরখানে দুঃস্থদের মাঝে শাড়ি ও লুঙ্গি বিতরণের সময় মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে মহানগর উত্তর বিএনপির নেতৃবৃন্দ ছাড়াও স্হানীয় উত্তরখান থানা বিএনপির আহ্বায়ক রফিকুল ইসলাম খান মেম্বার ও জাহাঙ্গীর আলম বেপারী উপস্থিত ছিলেন। 

রামপুরায় বিএনপির মহানগর উত্তর সদস্য সচিব আমিনুল হকের সঙ্গে বিএনপির সহশিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান বক্তব্য রাখেন।