যারাই দুর্নীতিবাজ তারাই শেখ হাসিনার ঘনিষ্ঠ লোক: রিজভী

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, যারাই দুর্নীতিবাজ তারাই শেখ হাসিনার ঘনিষ্ঠ লোক। এটিই আজ অত্যন্ত সত্য কথা।

তিনি বলেন, তাদের বিরুদ্ধে সত্য কথা লিখলে তারা বলে সাংবাদিকেরা জামাত শিবিরের লোক। তাহলে আপনারা কার লোক? শেখ হাসিনার লোক। শেখ হাসিনার প্রশ্রয়ে নানা অপকর্ম করছেন, দুর্নীতি করছেন, টাকা পাচার করছেন। শেখ হাসিনার নির্দেশে আন্দোলনরত বিরোধী দলের নেতা-কর্মীদের গুম করছেন, খুন করছেন, নিপীড়ন চালাচ্ছেন। এখন আপনাদের অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশ করলেই জামাত শিবির বানানোর চেষ্টা করছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া’র সুস্থতা কামনা করে ঢাকা মহানগর দক্ষিণ অধিনস্থ শ্যামপুর ও কদমতলী থানা বিএনপি’র দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (২৫ জুন) সকালে সাবেক এমপি সালাউদ্দিন আহমেদের বাসভবনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ সময় বিএনপির এ সিনিয়র নেতা আরও বলেন, পুলিশের মধ্যেও ভালো লোক আছে। তারা তো অনেক ভালো কাজও করে। তাহলে কতিপয় দুর্নীতিবাজদের বাঁচাতে আপনারা মরিয়া হয়ে উঠেছেন কেন? আপনারা তো শেখ হাসিনার বাহিনী হতে পারেন না, কারণ আপনারা তো প্রজাতন্ত্রের কর্মচারী। জনগণের ট্যাক্সের টাকায় আপনাদের বেতন হয়। কিছু সংখ্যক দুর্নীতিবাজদের বাঁচাতে আপনারা যে বিবৃতি দিয়েছেন, তা সংবিধান বিরোধী। এ বিবৃতি যারা দিয়েছেন তাদের বিচার হওয়া উচিত। দেশে আইনের শাসন থাকলে অবশ্যই তাদের বিচার হতো।

রিজভী বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া যে আজ গুরুতর অসুস্থ, তার জন্য দায়ী শেখ হাসিনা। আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, বিভিন্ন দেশ ও সংস্থা, এমনকি জাতিসংঘ পর্যন্ত খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও শেখ হাসিনা ব্যক্তিগত আক্রোশে তাকে সাজা দিয়ে বন্দী করে রেখেছেন। তিনি শেখ হাসিনার প্রতিহিংসার শিকার হয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত। তাকে তিলে তিলে নিঃশেষ করে দিতে চাচ্ছেন। কারণ খালেদা জিয়া মুক্ত থাকলে শেখ হাসিনার ময়ুর সিংহাসন আর থাকবে না।

এ সময় আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি সালাউদ্দিন আহমেদ, মহানগর বিএনপি নেতা তানভীর আহমেদ রবিন, জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন, যুবদল নেতা মেহেবুব মাসুম শান্ত, ছাত্রদল নেতা তৌহিদুর রহমান আউয়াল, বিএনপি নেতা জাকির হোসেনসহ স্থানীয় নেতা-কর্মীরা। পরে খালেদা জিয়ার রোগ মুক্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়।