প্রতিটি মানুষ ভয় আর আতঙ্কের মধ্যে বাস করছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশে যে ভয়াবহ দুঃশাসন চলছে এ অবস্থায় প্রতিটি মানুষ ভয়ের মধ্যে আছে, আতঙ্কের মধ্যে বাস করছে।

বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করে দোয়া অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এসময় দুটি খাসি জবাই করে এতিমখানায় এবং সাধারণ মানুষের মাঝে এই মাংস বিতরণ করা হয়। বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে বিএনপির সহ অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমনের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে রুহুল কবির রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এসময় রিজভী বলেন, বর্তমানে দেশে কারও কথা বলার স্বাধীনতা নেই, মানুষের সরকার পরিবর্তন করার কোনো অধিকার নেই। এ কঠিন পরিস্থিতিতে বেগম খালেদা জিয়াকে জোর করে বন্দি করে রেখেছে। তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে। তিনি এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে। শুধুমাত্র প্রধানমন্ত্রীর প্রতিহিংসার কারণে তিনি বন্দি।

তিনি বলেন, কয়েকদিন আগে প্রধানমন্ত্রী বলেছেন দেশের জনগণ আমার কাছ থেকে সরে গেলে আমি মারা যাব। আমরা আপনার মৃত্যু চাই না। তবে আপনার সাথে জনগণ নেই। বহু আগেই আপনার দল আওয়ামী লীগের রাজনৈতিক অপমৃত্যু হয়েছে।

তিনি আরও বলেন, জনগণ আপনার সরকারের অনাচার-অত্যাচারের বিচার চায়। অবিলম্বে বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দিতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বাস্থ্য সম্পাদক ডা. মো. রফিকূল ইসলাম, সহ অর্থনৈতিক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, সহ সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আমিনুল ইসলাম, সদস্য মাহবুবুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ডা. জাহিদুল কবির, যুবদল নেতা মেহবুব মাসুম শান্ত, কেন্দ্রীয় ছাত্রদলের সহ সভাপতি তৌহিদুর রহমান আউয়াল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা, তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, যুবদল নেতা নজরুল ইসলাম, ছাত্রদল নেতা ডা. মুশফিক প্রমুখ।