আজিজ-বেনজীরের মতো বহু লোক সরকারের আশ্রয়ে আছে: জয়নুল আবদিন

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ, আইজিপি বেনজীর আহমেদ, রাজস্ব কর্মকর্তা মতিউর রহমানের মতো বহু লোক সরকারের আশ্রয়ে আছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘অবৈধ সরকারের অবৈধ চুক্তি-সমঝোতা’ শীর্ষক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। এর আয়োজন করে প্রজন্ম বাংলাদেশ নামের একটি সংগঠন।

সমাবেশে জয়নুল আবদিন বলেন, ‘আজকে কোথায় বেনজীর, কোথায় আজিজ, কোথায় মতিউর? আবার নতুন করে ফয়সলেরা আবিষ্কার হয়েছে। বাংলাদেশে এমন বহু লোক সরকারের আশ্রয়ে আছে, যারা হাজার হাজার কোটি টাকা লুট করে বিদেশের মাটিতে বাড়ি করে, সুইমিংপুল তৈরি করে রাতে সাঁতার কাটে।

বর্তমান সরকার আমলাতন্ত্র দিয়ে ক্ষমতায় টিকে আছে বলে অভিযোগ করেন তিনি।

সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশ সরকার অসম চুক্তি করেছে দাবি করে জয়নুল আবদিন বলেন, বাংলাদেশের ওপর দিয়ে রেললাইন নির্মাণ করে ভারত ৩০ ঘণ্টার পথ ৭ ঘণ্টা করবে। ভারতের সঙ্গে এসব চুক্তি অসম। এসব জনগণ মানবে না। আমরাও মানি না।

তিনি বলেন, বিএনপিকে এমন কর্মসূচি দিতে হবে, যেন জনগণ ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে সোচ্চার হতে পারে।

সমাবেশে আরও বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, বিএনপি নেতা আবদুস সালাম আজাদ প্রমুখ। এই আয়োজনে সভাপতিত্ব করেন প্রজন্ম বাংলাদেশের সভানেত্রী অপর্ণা রায় দাস।