র‌্যাব-পুলিশ সরে গেলে সরকারের অপমৃত্যু হবে

ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘কয়দিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জনগণ থেকে সরে গেলে আমি আর বাঁচব না, প্রধানমন্ত্রী আপনার দল ও সরকারের আগেই রাজনৈতিক অপমৃত্যু হয়েছে। র‌্যাব-পুলিশ যদি আপনার কাছ থেকে সরে যায় তাহলে আপনার সরকারের অপমৃত্যু ঘটবে। আপনার সরকারের পতন হবে। 

আজ শনিবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে সমাবেশে তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, শেখ হাসিনা দেশ-জাতির শত্রু, রাসেল ভাইপারের চেয়ে খারাপ। তার থেকে সাবধান থাকতে হবে।

বিএনপি সিনিয়র এ নেতা বলেন, কয়েকদিন আগে শেখ হাসিনা ভারত সফরে গিয়েছিলেন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ম্যানেজ করতে বিমানে কয়েক কার্টুন ইলিশ নিয়ে গেছেন, কিন্তু ম্যানেজ করতে পারেননি। উল্টো ১০টি চুক্তি ও সমঝোতা স্মারকে স্বাক্ষর করে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিকিয়ে দিয়েছেন। ৭ জানুয়ারি ও ৩০ ডিসেম্বরের আগের নির্বাচন জায়েজ করতে তিনি এসব দেশবিরোধী চুক্তি করেছেন। আর এসব কারণেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দি করে রাখা হয়েছে। তাকে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করে রাখা হয়েছে।

তিনি বলেন, জনগণের ভাষা বুঝুন। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেল ৩টায় শুরু হয়েছে এ সমাবেশ। সমাবেশকে কেন্দ্র করে দুপুর ২টার আগেই নয়াপল্টন এলাকা নেতাকর্মীদের পদচারণায় পরিপূর্ণ হয়ে যায়‌। কার্যালয়ের সামনের দুই পাশের সড়ক বন্ধ হয়ে গেছে।