পুলিশ নিরপেক্ষ হলে পালাব কোথায়: যুবলীগ নেতা

আমরা যদি প্রশাসন, পুলিশ নির্ভরশীল থাকি তাহলে কিন্তু আমাদের দল চলবে না। পুলিশ যদি নিরপেক্ষ হয়ে পড়ে তখন আমরা পালাব কোথায়? এমন বিস্ফোরক মন্তব্য করেছেন মানিকগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র আব্দুল রাজ্জাক রাজা।

বুধবার দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উপলক্ষে দলীয় কার্যালয়ে কর্মীসভায় তিনি এসব কথা বলেন।

যুবলীগের আহ্বায়ক আব্দুল রাজ্জাক রাজা আরও বলেন, আমরা প্রশাসন ও পুলিশ নির্ভর হয়ে পড়লে কিন্তু আমাদের দল চলবে না। আজকে দল ক্ষমতায় আছে আমরা গা-ভাসিয়ে চলছি কিন্তু আমাদের জোয়ারের সঙ্গে গা ভাসিয়ে যাওয়া চলবে না। বড় বড় নেতাদের সঙ্গে ঘুইরা, গাড়ির দরজা খুলে, চামচামি করে যদি আমরা পদ নেই, তাহলে আমরা সংগঠন চালাতে পারব না।

এ সময় যুবলীগের আহবায়ক আরও বলেন, বিএনপি-জামায়াত বিভিন্নভাবে তাদের দলকে সংগঠিত করার জন্য চেষ্টা করছে। আমরা নিজেরা যদি শক্তিশালী না হই, কর্মীদের যদি উজ্জীবিত না করি; এ সুযোগে বিএনপি-জামাত আবার চাঙা হয়ে যাবে। তারা চাঙা হয়ে উঠলে তখন কিন্তু আমাদের পুলিশ নির্ভর হতে হবে। তখন যদি পুলিশ নিরপেক্ষ হয়ে যায়, আমরা কোথায় পালাব? কাজেই আমরা না পালিয়ে সংগঠনকে শক্তিশালী করতে হবে। সে জন্য কর্মীসভা করতে হবে এবং দলের ত্যাগী নেতা-কর্মীদের সম্মানিত জায়গায় আনতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক কামরুল হাসান লিংকন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহবুবুল আলম জনি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন- সদর উপজেলার সভাপতি খলিলুর রহমান, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহবুবুল হক খান খালিদ, মাহাবুবুল আলম সুমন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাদিকুল ইসলাম সোহা, জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মনিরুল ইসলাম খান, সৌমিত্র সরকার মনা, সুবল সাহা প্রমুখ।