আরো একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

আরো একটি বিশ্বকাপ খেলতে চান সাকিব

দরজায় কড়া নাড়ছে টি-২০ বিশ্বকাপের নবম আসর। মাত্র ১ দিন পরেই মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। যেখানে অংশ নিতে এরই মধ্যে যুক্তরাষ্ট্রে পৌঁছেছে বাংলাদেশ দল।

আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলে ডাক পাওয়া ক্রিকেটারদের বিশেষ সাক্ষাৎকার প্রকাশ করছে বিসিবি। তারই ধারাবাহিকতায় শুক্রবার ‘গ্রিন রেড’ স্টোরিতে কথা বলেছেন সাকিব আল হাসান। তিনি অবশ্য একটু ভিন্নভাবে সাক্ষাৎকারটা দিয়েছেন। সমর্থকদের নানা প্রশ্নের জবাব দিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

২০০৭ সাল থেকে শুরু হয়েছে টি-২০ বিশ্বকাপ। কুড়ি ওভারের এই টুর্নামেন্টের শুরুর আসর থেকেই খেলছেন সাকিব। এখন পর্যন্ত মাত্র দুইজন ক্রিকেটারই আটটি টি-২০ বিশ্বকাপেই খেলেছেন। তাদের একজন সাকিব আর অন্যজন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। 

সাকিব অবশ্য আরো একটি বিশ্বকাপ খেলার কথাও জানিয়েছেন। তিনি বলেন, ‘প্রথম বিশ্বকাপ থেকে শুরু করে এ পর্যন্ত যতগুলো টি-২০ বিশ্বকাপ হলো সবগুলোতেই অংশ নিতে পেরেছি। আমার জন্য এটা গর্বের ও আনন্দের। একই সময়ে যেহেতু দেশের প্রতিনিধিত্ব করছি, অনেক ভালো লাগার একটা জায়গা আছে। আশা করব, আরো একটি বিশ্বকাপ যেন খেলতে পারি। তার আগে এই বিশ্বকাপে পারফরম্যান্সটা যেন ভালো থাকে।’

সমর্থকদের নানা প্রশ্নের মাঝে উঠে আসে সাকিবের সেকেন্ড হোম প্রসঙ্গে। এর উত্তরে সাকিব বলেন, ‘আমার সেকেন্ড হোম ঠিক আছে। তবে হোম অ্যাডভান্টেজ পাবে কি না বলাটা মুশকিল। কিন্তু আমার মনে হয় পাবে। ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা, এ দুটো জায়গাতেই আমরা যখন খেলেছি বাংলাদেশ ভালো করেছে। ওয়েস্ট ইন্ডিজে আমরা সব সময়ই সুবিধা পাই। কারণ পিচগুলো অনেকটা আমাদের মতোই হয়ে থাকে। তাই আমি আশা করছি দুই জায়গাতেই আমরা সুবিধা পাব।’