ভালো শুরুর পর তামিমের বিদায়

ভালো শুরুর পর তামিমের বিদায়

টি-২০ বিশ্বকাপের সুপার এইট পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে খেলছে বাংলাদেশ। বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ফিরেছেন লিটন। তবে শান্ত-তামিমের ব্যাটে এগোচ্ছে টাইগাররা।

অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে দুই উইকেটে ৬৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করা ভারতের সংগ্রহ পাঁচ উইকেটে ১৯৬ রান।

বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন লিটন দাস ও তানজিদ হাসান তামিম। চলতি আসরে দুজনেই ব্যাট হাতে বেশ ব্যর্থ। সে তুলনায় শুরুটা ভালো করেছিলেন দুজন। প্রথম চার ওভারে কোনো উইকেট হারায়নি টাইগাররা।

পঞ্চম ওভারে হার্দিক পান্ডিয়াকে ছক্কা হাঁকিয়ে ভালো কিছুর ইঙ্গিত দিয়েছিলেন লিটন। তবে পরের বলে একই শট খেলতে গিয়ে ধরা পড়েন ১৩ রান করা এ ব্যাটার। আজ ছন্দে ছিলেন তামিম। তবে ২৯ রানে এলবিডব্লিউ হয়েছেন তিনি।

এর আগে নিজেদের জন্য মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক শান্ত। ব্যাট হাতে শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও বিরাট কোহলি। 

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ভারতের পক্ষে সর্বোচ্চ রান করেন হার্দিক পান্ডিয়া। ইনিংসের শেষ বলে চার হাঁকিয়ে অর্ধশতক পূরণ করেন তিনি। শেষ পর্যন্ত ২৭ বলে ৫০ রানে অপরাজিত থাকেন এ অলরাউন্ডার।

দলের অন্যদের মাঝে কোহলি ৩৭, রিশাভ পান্ট ৩৬, শিভম দুবে ৩৪ ও রোহিত ২৩ রান করেন। টাইগারদের হয়ে তানজিম সাকিব ও রিশাদ দুটি ও সাকিব একটি উইকেট নেন। উইকেট না পেলেও কিপ্টে বোলিং করেছেন মাহেদি হাসান।