পদত্যাগ করলেন শ্রীলঙ্কার কোচ

ক্রিস সিলভারউড

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলীয় পারফরম্যান্সের যে হাল সেটি শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড কিংবা সমর্থক কারও জন্যই প্রত্যাশিত ছিল না। গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে তাদের। অথচ, এই দলটিই ২০১৪ সালে ক্রিকেটের সংক্ষিপ্ত এই সংস্করণের চ্যাম্পিয়ন হয়েছিল।

বিশ্বকাপে ব্যর্থতার পর পদত্যাগ করলেন শ্রীলঙ্কার প্রধান কোচ ক্রিস সিলভারউড। যদিও পদত্যাগপত্রে ব্যক্তিগত কারণ দেখিয়েছেন ইংলিশ এই কোচ।

এক বিবৃতিতে ক্রিকেট শ্রীলঙ্কা জানিয়েছে, সিলভারউড আর দলের সঙ্গে থাকছেন না।

পদত্যাগপত্রে তিনি বলেছেন, আন্তর্জাতিক কোচ হওয়ায় প্রিয়জনের কাছ থেকে লম্বা সময় দূরে থাকতে হয়। পরিবারের সঙ্গে লম্বা আলোচনার পর ভালো মনে দেশে ফিরে যাওয়ার এবং তাদেরকে সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, আমি খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফ ও ক্রিকেট শ্রীলঙ্কার কর্মকর্তাদের ধন্যবাদ জানাচ্ছি। তাদের সমর্থন ছাড়া ভালো কাজ করতে পারতাম না।

এবার বিশ্বকাপে ‘ডি’ গ্রুপে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিদায় নেয় শ্রীলঙ্কা। সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপটাও হতাশায় কেটেছে তাদের। তারা নিশ্চিত করতে পারেনি আগামী চ্যাম্পিয়ন্স ট্রফি খেলাও।

সিলভারউডের অধীনে অবশ্য কিছু সাফল্যও আছে শ্রীলঙ্কার। ২০২২ সালে টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপ তার অধীনে জেতে শ্রীলঙ্কা। ২০২৩ ওয়ানডে এশিয়া কাপের ফাইনালও খেলে দলটি।