ভারতের বিপক্ষে টস জিতে বোলিংয়ে ইংল‍্যান্ড

বৃষ্টি বাধায় নির্ধারিত সময়ের সোয়া এক ঘণ্টা পর টস হয়েছে/এএফপি

বৃষ্টির বাধায় নির্ধারিত সময়ের সোয়া এক ঘণ্টা পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের টস হয়েছে। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। বৃষ্টির কারণে শুরুতে বোলাররা সুবিধা পাবেন বলে আশা করছেন বাটলার।

টসের পর ভারত অধিনায়ক রোহিত বলেন, টস জিতলে তারা ব্যাটিংই নিতেন। ফাইনালে ওঠার লড়াইয়ে বড় পুঁজি গড়ে প্রতিপক্ষকে চাপে রাখার লক্ষ্য তাদের।

অস্ট্রেলিয়াকে যে একাদশ নিয়ে হারিয়েছে ভারত, তাদের নিয়েই ইংল‍্যান্ডের বিপক্ষে নেমেছে তারা। পেস বোলিংয়ে অভিজ্ঞ জাসপ্রিত বুমরাহর ও আর্শদিপ সিংয়ের সঙ্গে আছেন অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া।

ভারতের একাদশে বিশেষজ্ঞ স্পিনার কুলদিপ ইয়াদাভ। বাঁহাতি রিস্ট স্পিনারকে সঙ্গ দিতে আছেন স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল ও রবীন্দ্র জাদেজা।

ভারত একাদশ: রোহিত শার্মা (অধিনায়ক), ভিরাট কোহলি, রিশাভ পান্ত, সুরিয়াকুমার ইয়াদাভ, শিভাম দুবে, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আর্শদিপ সিং, কুলদিপ ইয়াদাভ, জাসপ্রিত বুমরাহ।

অন্যদিকে, যুক্তরাষ্ট্রের বিপক্ষে জেতা ম্যাচের একাদশ থেকে কোনো পরিবর্তন আনেনি ইংল্যান্ড। জফ্রা আর্চার, রিস টপলির সঙ্গে দুই পেস বোলিং অলরাউন্ডার স্যাম কারান ও ক্রিস জর্ডানকে নিয়ে বোলিং শুরু করবে তারা। স্পিনে আছেন লেগ স্পিনার আদিল রাশিদ। তাকে সঙ্গ দেবেন আছেন মইন আলি ও লিয়াম লিভিংস্টোন।

ইংল্যান্ড একাদশ: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, মইন আলি, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, জফ্রা আর্চার, আদিল রাশিদ, ক্রিস জর্ডান, রিস টপলি।