কোপার  শেষ আটে কে কার মুখোমুখি

কলম্বিয়ার সঙ্গে ড্র করে শেষ দল হিসেবে কোপা আমেরিকার নক আউট পর্বে জায়গা করে নিয়েছে ব্রাজিল। এতে চূড়ান্ত হয়েছে শেষ আটের লাইন আপ।

গ্রুপ পর্বের লড়াই পেরিয়ে কোপা আমেরিকার ৪৮তম আসরে টিকে আছে শিরোপাধারী আর্জেন্টিনা, কানাডা, ভেনেজুয়েলা, একুয়েডর, উরুগুয়ে, পানামা, কলম্বিয়া ও ব্রাজিল।

টানা তিন জয়ে ‘এ’ গ্রুপ সেরা আর্জেন্টিনা সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে খেলবে একুয়েডরের বিপক্ষে। টেক্সাসের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকাল ৭টায় শুরু হবে খেলা।

পরদিন মাত্র তৃতীয় দল হিসেবে কোপা আমেরিকায় নিজেদের অভিষেক আসরে গ্রুপ পর্ব পেরিয়ে আসা কানাডার মুখোমুখি হবে ভেনেজুয়েলা। লাতিন আমেরিকা থেকে কখনও বিশ্বকাপে না খেলা একমাত্র দেশটি টানা তিন জয়ে হয়েছে ‘বি’ গ্রুপ সেরা।

বাংলাদেশ সময় রবিবার হবে পরের দুটি কোয়ার্টার ফাইনাল ম্যাচ। প্রথমটিতে টানা ২৬ ম‍্যাচ ধরে অপরাজিত ‘সি’ গ্রুপ চ‍্যাম্পিয়ন কলম্বিয়া খেলবে অতিথি দল পানামার বিপক্ষে। অন্যটিকে সেমিফাইনালে যাওয়ার শেষ লড়াইয়ে মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই পরাশক্তি উরুগুয়ে ও ব্রাজিল।

টানা তিন জয় পাওয়া উরুগুয়ে হয়েছে ‘সি’ গ্রুপ সেরা। এক জয় ও দুই ড্রয়ে ‘ডি’ গ্রুপে রানার্সআপ হয়েছে দরিভাল জুনিয়রের ব্রাজিল।