জার্মানিতে ইসলাম বিরোধী প্রদর্শনীতে ছুরি হামলা

জার্মানিতে ইসলাম বিরোধী প্রদর্শনীতে ছুরি হামলা

জার্মানির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের শহর মানহিমে একটি ইসলাম বিরোধী উন্মুক্ত প্রদর্শনীতে ছুরি হামলার ঘটনা ঘটেছে। যে ব্যক্তি ছুরি দিয়ে হামলা চালিয়েছেন তিনি পুলিশের গুলিতে আহত হয়েছেন।

শুক্রবার (৩১ মে) ভয়াবহ এই হামলা হয়। এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এতে দেখা যাচ্ছে, হামলাকারী একাধিক ব্যক্তিকে উপর্যুপুরি ছুরিকাঘাত করছেন।

ছুরি হামলায় কতজন আহত হয়েছেন এবং তাদের অবস্থা কেমন সেটি এখনো পুরোপুরি জানা যায়নি বলে জানিয়েছে পুলিশ।

অনুষ্ঠানটিতে যোগ দিতে শহরটির প্রাণকেন্দ্র মার্কেটপ্লেস স্কয়ারে জড়ো হয়েছিলেন অনেকে।

হামলার আগে ওই স্থান থেকে লাইভ করছিলেন ইসলাম-বিরোধী ব্যক্তি মাইকেল সুয়েজানবার্গার। এতে দেখা যাচ্ছিল, তিনি কথা বলার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন।

হামলাকারীকে গুলি করার ব্যাপারে মানহিম পুলিশ এক বিবৃতিতে বলেছে, “হামলাকারীর বিরুদ্ধে অস্ত্র ব্যবহার করা হয়েছে। ঘটনাস্থলে একটি উদ্ধারকারী হেলিকপ্টার নেওয়া হয়েছে এবং সেখানে ট্রাম চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।”

ছুরি হামলায় যারা আহত হয়েছেন তাদের মধ্যে দুজনের আঘাত বেশ গুরুতর। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একজনের পায়ে ছুরির আঘাতে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। আরেকজনের মাথায় আঘাত করেছেন হামলাকারী।

ভিডিওটিতে আরও দেখা যাচ্ছে, হামলাকারী এক ব্যক্তিকে নিয়ে মাটিতে গড়াগড়ি খাচ্ছেন। তখন তাকে খুব কাছ থেকে এসে গুলি করা হয়। এরপর হামলাকারী নিস্তেজ হয়ে যান।

সূত্র: টাইমস অব ইসরায়েল