চা-ওয়ালা টানা ৩ বার প্রধানমন্ত্রী হওয়ায় ছটফট করছে কংগ্রেস: মোদি

একজন চা-ওয়ালা কীভাবে টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হয়ে গেলেন, সেটা ভেবেই ছটফট করছেন কংগ্রেসের নেতা। মঙ্গলবার বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোটের বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমনই মন্তব্য করেছেন বলে সূত্র উদ্ধৃত করে 'হিন্দুস্তান টাইমস' গ্রুপের 'লাইভ হিন্দুস্তান'-র প্রতিবেদনে জানানো হয়েছে।

সূত্রের খবর, সোমবার সংসদে বিরোধী দলনেতা তথা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ভাষণের পরদিন এনডিএ সাংসদদের সংসদীয় রীতিনীতি, নিয়মকানুন মেনে চলার পরামর্শ দেন মোদি। সেইসঙ্গে সংসদে কীভাবে আচরণ করতে হবে, কীভাবে কাজ করতে হবে, কী দায়িত্ব পালন করতে হবে, কী রকম মন্তব্য করতে হবে, সেই সব বিষয়ে বর্ষীয়ান সদস্যদের থেকে শেখার পরামর্শ দেন।

এমনিতে আজ লোকসভায় ভাষণ দেওয়ার কথা মোদির। তার আগে সকালে সংসদ ভবনে সংসদীয় দলের বৈঠক হয়। সেই বৈঠকে বিজেপি সাংসদদের পাশাপাশি এনডিএ জোটের অন্যান্য দলগুলির আইনপ্রণেতারাও হাজির ছিলেন।

এনডিএয়ের সংসদীয় দলের বৈঠকের পরে সংসদীয় বিষয়ক মন্ত্রী কিরেণ রিজিজু বলেন, 'আজ প্রধানমন্ত্রী আমাদের একটা মন্ত্র দিয়েছেন। যা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি জানিয়েছেন যে দেশের কাজ করার জন্যই লোকসভায় সাংসদদের নির্বাচিত করা হয়। দল নির্বিশেষে দেশের হয়ে কাজ করাটাই হল আমাদের প্রথম দায়িত্ব। প্রধানমন্ত্রী বলেছেন যে দেশের উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে এনডিএয়ের প্রত্যেক সাংসদকে কাজ করতে হবে।'